শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ ১নং মোগলহাট ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠিত
“সীমান্তে মানুষ হত্যা শূন্যে নামিয়ে আনা হবে”-বিএসএফের মহাপরিচালক রাজেশ আস্থানা

“সীমান্তে মানুষ হত্যা শূন্যে নামিয়ে আনা হবে”-বিএসএফের মহাপরিচালক রাজেশ আস্থানা

আলোর মনি রিপোর্ট: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বহুল আলোচিত তিনবিঘা করিডোর সীমান্তসহ বিভিন্ন সীমান্ত পরিদর্শন করেছেন ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক রাজেশ আস্থানা।

 

বিএসএফের মহাপরিচালক রাজেশ আস্থানা বলেছেন, সীমান্তে নিরীহ মানুষ হত্যা শূন্যে নামিয়ে আনা হবে। তিনি শনিবার (১০ জুলাই) তিনবিঘা করিডোর সীমান্ত পরিদর্শনকালে বিএসএফ-বিজিবি উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে প্রায় এক ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত বৈঠকে এ প্রত্যয় ব্যক্ত করেন। তিনবিঘা করিডোরের আম্রকাননে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে তিনি তিনবিঘা করিডোর সীমান্তে পৌঁছলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষে রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ ইয়াছির জাহান হোসেন ও তিস্তা-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেঃ কর্ণেল মোহাম্মদ ইসাহাক আলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় মহাপরিচালকের সঙ্গে বিএসএফের কলকাতা ইস্টার্ন কমান্ডের মহাপরিচালক (ডিজি) পঙ্কজ সিং, কোচবিহার-৪৫ বিএসএফ ব্যাটালিয়নের পরিচালক, উত্তরবঙ্গ সদর দপ্তরের বিএসএফ কর্মকর্তাসহ মহাপরিচালকের স্ত্রীও উপস্থিত ছিলেন।

 

বিএসএফের মহাপরিচালক (ডিজি) রাকেশ আস্থানার সঙ্গে সৌজন্য বৈঠক প্রসঙ্গে বিজিবির রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মোঃ ইয়াছির জাহান হোসেন বলেন, বিএসএফের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেছেন। বিজিবি-বিএসএফের যৌথ টহল করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবার চালু করা হবে।

 

তিনি আরও বলেন, যেকোনো সময়ের তুলনায় বর্তমানে উভয় দেশের জনগণের মধ্যে ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান উল্লেখ করে সৌজন্য বৈঠকে বিএসএফ মহাপরিচালক উভয় দেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সীমান্তে চোরাচালান কমে যাওয়ায় বিজিবি-বিএসএফের যৌথ টহল অনেক বেশি কার্যকরী উল্লেখ করে তিনি করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তা পুনরায় চালুর বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

 

সৌজন্য বৈঠক শেষে বিএসএফ মহাপরিচালক ও তার স্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিজিবির পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক দেয়া হয়। বিএসএফও বিজিবিকে শুভেচ্ছা স্মারক দেয়।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone